অনিয়ম করে সাংগঠনিক কার্যক্রম পরিচলনা প্রসঙ্গে

তারিখ : ৯ অক্টোবর ২০২৩

অনুপ কুমার ভৌমিক (S21TV)
সাধারণ সম্পাদক
ARSB

জিল্লুর রহমান (S21JR)
এক্সিকিউটিভ মেম্বার
ARSB

বিষয় : সংগঠনের গঠনতন্ত্র বহির্ভূত অনিয়ম করে সাংগঠনিক কার্যক্রম পরিচলনা প্রসঙ্গে।

জনাব অনুপ কুমার ভৌমিক S21TV এবং জিল্লুর রহমানS21JR, বিগত কয়েক মাসে আপনাদের দ্বারা সংঘটিত সংবিধান বহির্ভূত বিভিন্ন রকম অনিয়ম ও নিয়ম বহির্ভূত কার্যক্রম এবং অবৈধ সিদ্ধান্ত সমূহের ব্যাপারে আপনাদেরকে গত ১৩ ই আগস্ট ২০২৩ ইং তারিখে একটি নির্বাহী কমিটির মিটিং এর মাধ্যমে মৌখিকভাবে সাবধান করা হয়েছিল এবং আপনাদেরকে আরো জানানো হয়েছিল যেকোন রকম সাংগঠনিক কার্যকলাপ বন্ধ রাখার জন্য। অত্যন্ত দুঃখের সাথে পরিলক্ষিত হয় যে আপনারা ঐ সকল অবৈধ কাজ বন্ধ না করে উপরোক্ত আরো জোরেশোরে পরিচালনা করার তাগিদ নিচ্ছেন।

এমতাবস্থায় আমি আইনের আশ্রয় নিতে বাধ্য হয়েছি এবং রাষ্ট্রীয় রেজিস্টিকৃত ডাকের মাধ্যমে গত ২৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে একটি আইনি নোটিশ পাঠিয়েছি যা ইতিপূর্বে আপনারা দুজন সহ নির্বাহী কমিটির সকল সদস্যদের পাঠানো হয়েছে । পুনরায় আইনি নোটিশ এর একটি কপি এই ইমেইলের সাথে সংযুক্তি আকারে প্রেরণ করা হলো।
উক্ত নোটিসের উত্তর যথা সময়ে যথাযথভাবে আপনারা দিতে ব্যর্থ হয়েছেন, উপর্যুপরি আপনাদের একক সিদ্ধান্তে আপনারা সংগঠনের কার্যক্রম পরিচালনা করার চেষ্টা করছেন, এরই ধারাবাহিকতায় আপনারা –

১. জনাব শামসুল ইসলাম তুহিন (S21ED) কে কোষাধক্ষ্য এর দায়িত্ব প্রদান।
২. রাহাত খান (S21DI) কে দপ্তর সম্পাদক এর দায়িত্ব প্রদান এবং
আপনারা দুজন একক সিদ্ধান্তে ARSB র ব্যানারে নির্বাহী কমিটিতে আলোচনা ও অনুমোদন ব্যতিরেকেই একটি ফিল্ড ডে আয়োজনের চেষ্টা করছেন। পাশাপাশি সংগঠনের সদস্যদের কাছ থেকে নিয়ম বহির্ভূতভাবে চাঁদা আদায়ের এবং বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অনুমোদিত অনুদান নেবারও প্রচেষ্টা করছেন।

এই সকল বিষয়ে সমূহ নির্বাহী কমিটির কোন মিটিংয়ে আলোচনা হয়নি অথবা নির্ধারিত হয়নি এবং আপনারা একক ভাবে সিদ্ধান্ত গ্রহণ করছেন যা সংগঠনের গঠনতন্ত্রের কার্য বিধিমতে সম্পূর্ণ অবৈধ ।

এই সকল কার্যক্রমের সাথে ARSB আনুষ্ঠানিক ও দ্বাপ্তরিকভাবে জড়িত না এবং কোনো রকম অর্থনৈতিক লেনদেনের দায়ভারও ARSB গ্রহণ করবে না ।

এমতাবস্থায়, আপনি অনুপ কুমার ভৌমিক (S21TV) এবং আপনি জিল্লুর রহমান (S21JR), আপনাদের দুজনকে ARSB র সাংগঠনিক পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হলো এবং পরবর্তী নির্দেশ/সিদ্ধান্ত দেয়ার আগ পর্যন্ত এই আদেশ বহাল থাকবে ।

ভবিষ্যতে আপনারা সংগঠনের কোনোরকম কার্যক্রমের সাথে জড়িত হলে আপনাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে, একই সাথে বিষয়টি অতি শীঘ্রই বিটিআরসি, জয়েন্ট স্টক এবং আপনাদের নিকটবর্তী থানায় সাধারণ ডায়রি করে জানানো হবে ।


তৌফিক রহমান (S21DT)
সভাপতি
অ্যামেচার রেডিও সোসাইটি বাংলাদেশ (ARSB)

Copy of Legal Notice

Scroll to Top